বিমানের অ্যাপে টিকিট কাটবেন কিভাবে?

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের টিকেট ঘরে বসেই কেনা যাবে। নতুন একটি এপের মাধ্যমে পাওয়া যাবে আরো অনেক নতুন সুবিধাও। 
অ্যাপটি ব্যবহার করতে হলে ফেসবুক, ই-মেইল বা ফোন নম্বর দিয়ে নিবন্ধন করে নিতে হবে। 
বিমানের মাধ্যমে জনপ্রিয় ভ্রমণ গন্তব্যগুলোর নিয়মিত আপডেট, বিভিন্ন অফারের তথ্যাদি ড্যাশবোর্ডে সবসময়ই হালনাগাদ হতে থাকবে।

সারাবিশ্বে বিমানের ২৫টি ভ্রমণস্থলের তথ্যাদির সার্চ পদ্ধতি অ্যাপটিতে সহজ লাগবে। একইভাবে টিকিট বুকিং দেওয়ার পদ্ধতিও অনেক সহজ করা হয়েছে। কোনও স্থানে ওয়ান-ওয়ে বা আসা-যাওয়ার তথ্যাদি আগে যাওয়া, পছন্দসই সময় নির্ধারণ করে টিকিট বুকিং দিয়ে সঙ্গে সঙ্গে অর্থ পরিশোধ না করেও বুকিং নির্ধারণের সুযোগ যুক্ত হয়েছে অ্যাপটিতে। বুকিং দেওয়ার পর ২৪ ঘণ্টা পর্যন্ত টিকিট থাকবে বুকিংকারীর নামে। এরমধ্যে অর্থ পরিশোধ করলেই টিকিট কাটার পূর্ণাঙ্গ কাজটি সম্পন্ন হয়ে যাবে মোবাইল ফোনের মাধ্যমেই।
মাই ট্রিপ’ বিভাগ থেকে ভ্রমণকারীর নামের শেষাংশের সহায়তায় অনলাইন ট্রাভেল পোর্টালের মতো বুকিংয়ের তথ্যাদির বিস্তারিত জানা যাবে। এছাড়া এখন চাইলেই অগ্রিম রিজার্ভেশন করা, বাতিল ও রিফান্ড ব্যবস্থা, ফ্লাইট নম্বরের সহায়তায় সাতদিনের সব তথ্যাদি পাওয়া যাচ্ছে এ বিভাগ থেকে। এসব তথ্যাদি চেক ও বুকিং করার পাশাপাশি বর্তমানে ভিসা, মাস্টার, এমেক্স, নেক্সাস, রকেট ও বিকাশের মাধ্যমে অর্থ পরিশোধের সুযোগ রয়েছে। বাংলাদেশি টাকার পাশাপাশি চাইলে অন্য যেকোনও মুদ্রার মাধ্যমে অর্থ পরিশোধের সুযোগ রয়েছে।
অ্যাপের মাধ্যমে সব কাজের আলাদা এসএমএস ও ই-মেইল নটিফিকেশন পাবেন ব্যবহারকারী। এর মাধ্যমে রিজার্ভ সম্পন্ন হওয়ার তথ্য, পেমেন্ট ও টিকিটের বিস্তারিত, নিবন্ধনসহ অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্যাদির নটিফিকেশন পাওয়া যাবে।
অ্যান্ড্রয়েড (https://bit.ly/2Q8iQ9i) ও আইওএস (https://apple.co/2rBaldx) দুটি সংস্করণেই পাওয়া যাচ্ছে বিমানের অ্যাপ।

Post a Comment

0 Comments